Breaking News

ঈদে সুস্থ থাকতে মেনে চলুন ৫ স্বাস্থ্যবিধি

মহামারী করোনাভাইরাস সংক্রমণের এই সময়ে প্রিয়জনদের সঙ্গে ঈদ করতে রাজধানী ছাড়ছেন বহু মানুষ। করোনা সংক্রমণের চলমান পরিস্থিতিতে বাসস্টপেজ, স্টেশন, টিকিট কাউন্টারে লোকজনের ভিড় আপনার ঈদ নিরানন্দময় করে তুলতে পারে।

এবারের ঈদে পাশে সিট খালি রেখে দূরত্ব বজায় রেখে যানবাহন চলাচলের নির্দেশনা সরকারের পক্ষ থেকে দেয়া হলেও অনেক পরিবহন তা মানছে না।

মনে রাখবেন– আপনার সুস্থতার ওপর আপনার পরিবারের সদস্যদের সুস্থতাও নির্ভর করে। কারণ আপনি আক্রান্ত হলে পরিবার ঝুঁকিতে থাকবে। তাই ঈদে যদি আপনাকে বাড়ি যেতেই হয়, তবে অবশ্যই মানতে হবে স্বাস্থ্যবিধি।
আসুন জেনে নিই ঈদে সুস্থ থাকতে মানতে হবে যেসব স্বাস্থ্যবিধি-

১. টার্মিনালে কোনোভাবেই ভিড় করা যাবে না। একজন মানুষ থেকে অন্তত তিন ফুট দূরত্ব বজায় রাখতে হবে।

২. মাস্ক পরা আবশ্যক। এ ছাড়া মাস্ক নাকে টেনেই পরতে হবে। কোনো অবস্থাতেই মাস্ক খুলে মুখে ও কানের সঙ্গে ঝুলিয়ে রাখা যাবে না।
৩. ঘর থেকে বের হওয়ার সময় সঙ্গে হ্যান্ড স্যানিটাইজার রাখুন। ১৫ থেকে ২০ মিনিট পর পর হাতে ব্যবহার করুন। আর হাত ধোয়ার সুযোগ থাকলে সাবান দিয়ে হাত ধুয়ে নিন।

৪. খাবারের বিষয়ে সচেতন হতে হবে। ঘরে তৈরি করা খাবার বক্সে করে সঙ্গে নিতে পারেন। কোনোভাবেই বাইরের কেনা খাবার খাবেন না।

৫. বাড়ি ফেরার পর কুসুম গরম পানি দিয়ে গোসল করুন। যদি গরম পানির ভাব নিতে পারেন তবে ভালো। এ ছাড়া ঠাণ্ডাজাতীয় খাবার এড়িয়ে চলুন।

তথ্যসূত্র : যুগান্তর

About service

Check Also

เมียหนุ่มใจเด็ดอดไม่ไหว ยอมเล่าสาเหตุแท้จริง ที่สามีถูกงูจงอางฉก เขาทำเพื่อลูก

เมียหนุ่มใจเด็ดอดไม่ไหว ยอมเล่าสาเหตุแท้จริง ที่สามีถูกงูจงอางฉก เขาทำเพื่อลูก เมียหนุ่มใจเด็ดอดไม่ไหว ยอมเล่าสาเหตุแท้จริง ที่สามีถูกงูจงอางฉก เขาทำเพื่อลูก เมียหนุ่มใจเด็ดอดไม่ไหว ยอมเล่าสาเหตุแท้จริง ที่สามีถูกงูจงอางฉก เขาทำเพื่อลูก เมียหนุ่มใจเด็ดอดไม่ไหว ยอมเล่าสาเหตุแท้จริง ที่สามีถูกงูจงอางฉก …

Leave a Reply

Your email address will not be published.